বুধবার, ২২শে মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ

ভর্তির লাইনে অপেক্ষা করেই মৃত্যু হল রোগীর,বাড়ছে আতঙ্ক

News Sundarban.com :
অক্টোবর ২৮, ২০১৭
news-image

ভর্তির লাইনে অপেক্ষা করেই শুক্রবার মৃত্যু হল জ্বর নিয়ে ভর্তি হওয়া রোগীর। এ ছাড়াও বৃহস্পতিবার ডেঙ্গিতে মারা গেলেন বানতলার এক বাসিন্দা। বেলেঘাটা আইডি হাসপাতালে মৃত্যু হয় জাগুলিয়ার মিকাইল মণ্ডলের। সূত্রের খবর, তিনি জ্বর ও পেটের রোগে ভুগছিলেন। হাসপাতালে ভর্তি হতে তাঁকে দীর্ঘক্ষণ অপেক্ষা করতে হয়। তার জেরেই মৃত্যু বলে পরিবারের অভিযোগ।
রাজ্যে ডেঙ্গিতে ফের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। মৃত বানতলার বাসিন্দা শাকিলা গাজি। বেলেঘাটা আইডি হাসপাতালে তাঁর মৃত্যু হয়। প্রতিদিন ডেঙ্গিতে মৃত্যুর খবর বেড়ে চলায় সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক বাড়ছে। দেগঙ্গা, বসিরহাট, বনগাঁ আর হাবরা এলাকায় বেসরকারি মতে মৃতের সংখ্যা ১০০ ছাড়িয়েছে। আক্রান্তের সংখ্যা কয়েক হাজার।
বিধাননগর ও দক্ষিণ দমদমের পরে ডেঙ্গি আর অজানা জ্বর এ বার ছড়িয়ে পড়ছে উত্তর ২৪ পরগনার বারাসত, মধ্যমগ্রাম, কদম্বগাছি ও দত্তপুকুরের মতো এলাকাতেও। ৪৮ ঘন্টায় এই জেলায় যে সাত জনের মৃত্যু হয়েছে, তাঁদের তিন জনই জেলা সদর বারাসত সংলগ্ন অ়ঞ্চলের। ওই সমস্ত এলাকায় প্রচুর মানুষ এখন ভিড় করছেন বারাসত ও মধ্যমগ্রামের বিভিন্ন হাসপাতাল ও নার্সিংহোমে। রক্ত পরীক্ষা কেন্দ্রগুলিতে দেখা যাচ্ছে চিন্তিত মুখে রোগীদের দীর্ঘ লাইন।
দেগঙ্গা, বসিরহাট, বনগাঁ ও হাবরা এলাকায় বেসরকারি মতে মৃতের সংখ্যা ১০০ ছাড়িয়েছে। আক্রান্তের সংখ্যা কয়েক হাজার। এ বার বারাসত,দত্তপুকুর, কদম্বগাছি, মধ্যমগ্রামের মতো এলাকাতেও জ্বরের প্রকোপ শুরু হওয়ায় নতুন করে আতঙ্ক ছড়িয়েছে।