বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মুমতাজ মহলের সমাধিতে আধ ঘণ্টা সময়ও কাটাবেন যোগী

News Sundarban.com :
অক্টোবর ২৩, ২০১৭
news-image

ভারতের আগ্রার তাজমহল নিয়ে বিজেপি নেতা-মন্ত্রীদের মন্তব্যে শোরগোল পড়েছে গোটা দেশে। এই পরিস্থিতিতে তাজমহল পরিদর্শনে যাচ্ছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ স্বয়ং।

এক প্রতিবেদনে জানানো হয়, আগামী ২৬ অক্টোবর আগ্রার এই ঐতিহাসিক স্মৃতিসোধটি দেখতে যাবেন তিনি। মোঘল সম্রাট শাহজাহানের স্ত্রী মুমতাজ মহলের সমাধিতে আধ ঘণ্টা সময়ও কাটাবেন যোগী।

প্রসঙ্গত, মুখ্যমন্ত্রী হওয়ার পর তো বটেই, তার আগেও কখনও তাজমহলে যাননি যোগী আদিত্যনাথ।

সম্প্রতি বিশ্বের সপ্তম আশ্চর্য তাজমহলকে রাজ্যের পর্যটন স্থানের তালিকা থেকে বাদ দিয়ে প্রথম বিতর্কটা তৈরি করেছিল যোগী সরকারের পর্যটন দপ্তরই। আর সেই বিতর্কই চরম পৌঁছয়, যখন তাজমহলকে ভারতীয় সংস্কৃতির কলঙ্ক বলে অভিহিত করেন বিজেপি বিধায়ক সঙ্গীত সোম। বিধায়কের মন্তব্যে শোরগোল পড়ে গোটা দেশে। বেজায় অস্বস্তিতে পড়ে উত্তরপ্রদেশের বিজেপি সরকার। সরকারের ভাবমূতি ঠিক রাখতে একপ্রকার বাধ্য হয়েই সুর নরম করেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। বলেন, ‘তাজমহল ভারতের জন্য গুরুত্বপূর্ণ। ভারতীয়দের ঘাম-রক্তেই তৈরি। কে তা নির্মাণ করেছেন, সেটা বড় কথা নয়।’

এবার তিনি নিজেই যাচ্ছেন তাজমহল দর্শনে। উত্তরপ্রদেশের পর্যটন দপ্তরের প্রধান সচিব জানিয়েছেন, আগামী ২৬ অক্টোবর আগ্রা সফরে তাজমহলের ভিতরে সব জায়গাতেই যাবেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। যমুনা নদী থেকে তাজমহল পর্যন্ত করিডর তৈরির কাজ পরিদর্শন করবেন তিনি।

প্রসঙ্গত, যোগী আদিত্যনাথই উত্তরপ্রদেশের বিজেপির প্রথম মুখ্যমন্ত্রী, যিনি তাজমহল দেখতে যাচ্ছেন।