বুধবার, ২৮শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

৬১৫ কোটির টাকা ব্যয়ে রো-রো ফেরি সার্ভিস উদ্বোধন করেলন প্রধানমন্ত্রী

News Sundarban.com :
অক্টোবর ২৩, ২০১৭
news-image

৬১৫ কোটির টাকা ব্যয়ে রো-রো ফেরি সার্ভিস উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী৷ রবিবার ভাবনগরে সৌরাষ্ট্র-দক্ষিণ গুজরাতের মধ্যে ৬১৫ কোটির টাকা ব্যয়ে তৈরি ফেরি পরিষেবার উদ্বোধন করলেন তিনি। এর ফলে সৌরাষ্ট্র ও সুরাতের মধ্যে যাতায়াতের সময় অনেকটাই কমবে।
এদিন রোল-অন, রোল-অফ, সংক্ষেপে রো-রো ফেরি সার্ভিস উদ্বোধন করে মোদী তাঁর ভাষণে বলেন, এই ফেরি পরিষেবা গুজরাতবাসীর পক্ষে একটা অমূল্য উপহার। ভারতে এ ধরনের প্রকল্প এই প্রথম। এর ফলে ব্যবসা বাড়বে এবং কোটি কোটি মানুষের জীবন অনেক সহজ হবে এবং তাঁরা একে অপরের কাছে আসবেন।এই প্রকল্প নিয়ে পূর্বতন ইউপিএ সরকারকে আক্রমণ করেছেন মোদী। তাঁর অভিযোগ, পূর্বতন ইউপিএ সরকারের জন্য এই প্রকল্প থমকে ছিল। গুজরাতে মুখ্যমন্ত্রী হিসেবে ২০১২-তে এই প্রকল্পের শিলান্যাস করেছিলেন তিনি।
চলতি অক্টোবর মাসে এই নিয়ে তৃতীয়বার রাজ্য সফরে এলেন মোদী। সম্ভবত গুজরাত বিধানসভার নির্ঘন্ট ঘোষণার আগে এটাই মোদীর শেষ সফর। নির্বাচনের দিন ঘোষণা হয়ে গেলে চালু হয়ে যাবে আদর্শ নির্বাচনী আচরণ বিধি। তখন আর কোনও প্রকল্পের উদ্বোধন বা ঘোষণা করতে পারবে না সরকার। এদিন ঘোঘায় পৌঁছে সেখান থেকে দহেজ পর্যন্ত সমুদ্রপথে ফেরি পরিষেবা চালু করলেন মোদী।