শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কালীপুজোর উদ্বোধনে শুরু করছেন মুখ্যমন্ত্রী

News Sundarban.com :
অক্টোবর ১৮, ২০১৭
news-image

কালীপুজোর উদ্বোধনে চাহিদা আরও বেড়েছে মুখ্যমন্ত্রীর। পুজোর প্রায় সব উদ্যোক্তার স্বপ্ন, উদ্বোধনে সম্ভব না হলেও একবার যদি মুখ্যমন্ত্রী মন্ডপে আসেন, তার জন্য চেষ্টার কসুর নেই উদ্যোক্তাদের। এই অবস্থায় আজ, মঙ্গলবার বিকালে কালীপুজোর উদ্বোধনে শুরু করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
মুখ্যমন্ত্রী বাদ দিলে প্রচুর আবেদন গিয়েছে রাজভবনে, উদ্বোধনে রাজ্যপালকে পেতে। কিন্তু আবেদনকারীদের প্রায় ৯০ শতাংশকে নিরাশ হতে হচ্ছে। এবার কালীপুজোয় বলিউডের স্টাররা কলকাতায় আসছেন। আসছেন বিদ্যা বালন, দিয়া মির্জা, ভাগ্যশ্রী, শক্তি কাপুর, রাজপাল যাদব প্রমুখ। মন্ত্রী অরূপ বিশ্বাস উদ্বোধন করবেন পূর্ব যাদবপুরে সার্ভে পার্কে ‘আমরা ক’জন’-এর পুজোর। তিনি ছাড়াও চাহিদা যথেষ্ট মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, সুব্রত মুখোপাধ্যায় প্রমুখের। চাহিদা রয়েছে বিচারপতি, প্রাক্তন বিচারপতি, লেখক-শিল্পী, বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের।
এদিন বিকাল পাঁচটায় গিরীশ পার্ক ফাইভ স্টার স্পোর্টিং ক্লাবের ৫৮ বছরের পুজোর উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী। এটা বিধায়ক স্মিতা বক্সির পুজো বলে পরিচিত। গিরীশ পার্ক মেট্রো স্টেশনের পিছনে বলরাম দে স্ট্রিটের ওই পুজোতে প্রতিবারই যান মুখ্যমন্ত্রী। এরপর তিনি যাবেন এস এন ব্যানার্জি রোডের উপরে জানবাজার সম্মিলিত কালীপুজো সমিতি’র পুজো মণ্ডপ উদ্বোধন করতে। এটা বিধায়ক স্বর্ণকমল সাহার পুজো বলে পরিচিত। এখানেও তিনি আসেন প্রায় ফি বছর।
এই পুজো মণ্ডপ থেকেই বোতাম টিপে উদ্বোধন করবেন সীতারাম ঘোষ স্ট্রিটের নবযুবক সংঘের পুজো। যেটি ফাটাকেষ্ট’র পুজো বলে পরিচিত। একই সময়ে পুজো মণ্ডপে থাকবেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। এর পরে মুখ্যমন্ত্রী শেক্সপিয়র সরণি থানার সামনের পুজোমণ্ডপ উদ্বোধন করবেন। যে পুজোর কর্ণধার ছিলেন প্রাক্তন মেয়র পরিষদের সদস্য রাজীব দেব। বহু বছর ধরেই তিনি ওই পুজো মণ্ডপে যান। সবশেষে মুখ্যমন্ত্রী যাবেন ভবানীপুরের ভেনাস ক্লাবে। সোমবার বিকাল পর্যন্ত মুখ্যমন্ত্রী’র উদ্বোধনের তালিকায় এই চারটি বড় কালীপুজো রয়েছে বলে জানা গিয়েছে।