সোমবার, ১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

পথ হারিয়ে ফেলে লেস্টার

News Sundarban.com :
অক্টোবর ১৮, ২০১৭
news-image

দেড় বছর আগে ইংলিশ প্রিমিয়ার লিগে রূপকথার জন্ম দিয়েছিল লেস্টার সিটি। চেলসি, লিভারপুল, ম্যানচেস্টার ইউনাইটেড, ম্যানচেস্টার সিটি ও টটেনহ্যামের মতো দলগুলোকে পেছনে ফেলে শিরোপা জয় করে দলটি। তবে এরপরই পথ হারিয়ে ফেলে লেস্টার। রূপকথার জন্ম দেয়া কোচ ক্লদিও রানিয়েরিকে গত মৌসুমের শেষের দিকে বরখাস্ত করে প্রিমিয়ার লিগের দলটি। প্রথমে অস্থায়ী ভিত্তিতে এবং পরে স্থায়ীভাবে নিয়োগ দেয়া হয় ক্রেইগ শেক্সপিয়রকে। স্থায়ীভাবে দায়িত্ব নেয়ার চার মাস না যেতেই বরখাস্ত হন শেক্সপিয়রও।

চলতি বছরের ফেব্রুয়ারিতে রানিয়েরিকে বরখাস্ত করে শেক্সপিয়রকে অস্থায়ী কোচ হিসেবে নিয়োগ দেয় লেস্টার সিটি। এরপর তার সঙ্গে তিন বছরের জন্য চুক্তিবদ্ধ হয় কিং পাওয়ার স্টেডিয়ামের দলটি। দলের বাজে পারফরম্যান্সের সুবাদে চাকরি হারাতে হলো শেক্সপিয়রকে।

চলতি মৌসুমের আট ম্যাচ শেষে মাত্র এক জয়ে ৬ পয়েন্ট নিয়ে ২০ দলের মধ্যে ১৮ নম্বরে থাকা লেস্টার সিটি রয়েছে অবনমনের ঝুঁকিতে। সোমবার রাতে ফক্সেসরা ওয়েস্ট ব্রমের সঙ্গে ১-১ গোলে ড্র করে। একদিন পরই চাকরি হারান শেক্সপিয়র।

ডেইলি মেইল জানায়, মঙ্গলবার শেক্সপিয়রকে নিয়ে বিশেষ বৈঠক ডাকে লেস্টার সিটি কর্তৃপক্ষ। বৈঠক শেষে কোচকে বরখাস্ত করার ঘোষণা দেয় ২০১৫-১৬ মৌসুমের প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নরা।