শনিবার, ১৭ই ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

অষ্টম ম্যাচে এসে হোঁচট খেয়েছে বার্সেলোনা

News Sundarban.com :
অক্টোবর ১৫, ২০১৭
news-image

স্প্যানিশ লা লিগায় টানা সাত ম্যাচ জেতার পর অষ্টম ম্যাচে এসে হোঁচট খেয়েছে বার্সেলোনা। শনিবার রাতে অ্যাটলেটিকো মাদ্রিদের মাঠ থেকে ১-১ গোলের ড্র নিয়ে ফিরেছে কাতালানরা। অবশ্য হারতে হারতে শেষ মুহূর্তে লুইস সুয়ারেজের গোলে এক পয়েন্ট পাওয়ায় স্বস্তি পেতেই পারে বার্সা।

অ্যাটলেটিকো মাদ্রিদের নতুন মাঠ ওয়ান্দা মেত্রোপলিতানোতে অনুষ্ঠিত ম্যাচের প্রথমার্ধে সউল নিগুয়েজের গোলে পিছিয়ে পড়ে বার্সেলোনা। শেষ মুহূর্তে সুয়ারেজের গোলে হার এড়ায় আর্নেস্টো ভালভার্দের দল। পুরো ম্যাচে দারুণ খেলেও গোলের দেখা না পেলেও লিওনেল মেসি ম্যাচ-সেরা খেলোয়াড়ের পুরস্কার লাভ করেন।

মেত্রোপলিতানোয় খেলার ২১তম মিনিটে স্বাগতিক দর্শকদের আনন্দে ভাসায় অ্যাটলেটিকো। সতীর্থের পাস থেকে বল পেয়ে প্রায় ২৫ গজ দূর থেকে আচমকা বুলেটগতির শটে বার্সেলোনার গোলরক্ষক মার্ক আন্দ্রে টের স্টেগেনকে পরাস্ত করেন নিগুয়েজ।

পিছিয়ে পড়ার পর সমতায় ফেরার জন্য খেলা গতি আরো বাড়িয়ে দেয় বার্সেলোনা। তবে অ্যাটলেটিকোর শক্তিশালী রক্ষণ এবং মেসি-সুয়ারেজদের ফিনিশিংয়ে ব্যর্থতায় সেটি সম্ভব হয়নি।

বিরতির পর গোলের জন্য মরিয়া হয়ে পড়ে বার্সেলোনা। তবে আক্রমণাত্মক খেলার ফল পেতে ৮২ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় কাতালানদের। ডান দিক থেকে সের্জি রবার্তোর ক্রস থেকে ভেসে আসা বলে দারুণ হেডে জ্যাঁ ওবলাককে পরাস্ত করেন সুয়ারেজ। সব ধরনের প্রতিযোগিতায় অ্যাটলেটিকোর বিপক্ষে আট ম্যাচে এটি সুয়ারেজের ষষ্ঠ গোল।

এরপর আর কোনো গোল না হলে এক পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হয় দুই দলকে। স্প্যানিশ লা লিগায় বার্সেলোনার বিপক্ষে এই নিয়ে ১২ ম্যাচে অ্যাটলেটিকোর ডাগআউটে বসে একবারও জয় পাননি দিয়েগো সিমিওনে। আট হারের বিপরীতে চারটি ম্যাচ ড্র করে সিমিওনের দল।

এই ড্রয়ের ফলে রিয়াল মাদ্রিদের সঙ্গে পয়েন্ট ব্যবধান কমে গেছে বার্সেলোনা। আট ম্যাচ শেষে ২২ পয়েন্ট নিয়ে বার্সার শীর্ষস্থান অবশ্য মজবুতই রয়েছে। দিনের প্রথম ম্যাচে গেটাফেকে ২-১ গোলে পরাজিত করা রিয়াল মাদ্রিদ ১৭ পয়েন্ট নিয়ে তিন ধাপ এগিয়ে দুইয়ে ওঠে এসেছে। ১৬ পয়েন্ট নিয়ে অ্যাটলেটিকোর অবস্থান তিনে।