বুধবার, ২৮শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

দিওয়ালির সময়ে দিল্লিতে বাজি নিষিদ্ধই থাকবে : সুপ্রিম কোর্ট

News Sundarban.com :
অক্টোবর ১৪, ২০১৭
news-image

দিওয়ালির সময়ে দিল্লিতে বাজি নিষিদ্ধই থাকবে। এই রায়ের কোনও অন্যথা হবে না বলে শুক্রবার জানাল সুপ্রিম কোর্ট। এদিন সুপ্রিম কোর্ট এ প্রসঙ্গে বলেছে, আদালতের এই রায় নিয়ে যেন রাজনীতি করার চেষ্টা না করা হয়। সেইসঙ্গে শীর্ষ আদালত আরও জানিয়েছে, বাজি নিষিদ্ধ করার যে নির্দেশ দেওয়া হয়েছে, তা নিয়ে যেন সাম্প্রদায়িকতা না ছড়ানো হয়।
উল্লেখ্য, বুধবার বাজি বিক্রি করার জন্যে অনুমতি চেয়ে শীর্ষ আদালতের দ্বারস্থ হন বাজি বিক্রেতারা। সেই প্রেক্ষিতে শীর্ষ আদালত বাজি বিক্রির ওপর ওই নিষেধাজ্ঞা জারি করে। এই নিষেধাজ্ঞা জারি থাকবে আগামী ১ নভেম্বর পর্যন্ত। শুক্রবার শীর্ষ আদালত জানিয়েছে, এটা শুনে খুব খারাপ লাগছে যে শীর্ষ আদালতের রায়কে অনেকে সাম্প্রদায়িকতার রং দিচ্ছে। এটা সত্যিই খুব দুঃখজনক।’
সুপ্রিম কোর্টের রায়ের বিরোধিতা করে বিশিষ্ট লেখক চেতন ভাগত টুইট করে বলেন, ‘যদি দিওয়ালিতে বাজির ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়, তবে ইদের সময় পাঁঠা বলি ও মহরমের সময় রক্তপাতও বন্ধ করা হোক।’ দিল্লির বিজেপির মুখপাত্র প্রবীণ শঙ্কর কাপুর বলেন,বিশ্বের একশোরও বেশি দেশ ক্রিস্টমাস ও নতুন বছরে বাজি ফাটিয়ে মহাসমারোহে পালন করছে, কিন্তু দিওয়ালির সময়ই দূষণের নাম নিয়ে বাজির ওপর নিষেধাজ্ঞা জারি করল সুপ্রিম কোর্ট।