শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

জানেন, স্তনের আকৃতি স্বাভাবিকের চেয়ে বড় হলে সমস্যায় পড়তে হয় মহিলাদের?

News Sundarban.com :
অক্টোবর ৩, ২০১৭
news-image

স্তন মহিলাদের কাছে রীতিমতো গর্বের বিষয়। আজ নয়, আদিকাল থেকেই আমাদের দেশে ভরাট স্তনের অধিকারিণীরা সমাদৃত হয়েছেন। কিন্তু মহিলাদের একাংশই জানাচ্ছেন, স্তনের আকৃতি স্বাভাবিকের চেয়ে বেশ খানিকটা বড় হলে তাঁদের বেশ কিছু সমস্যায় পড়তে হয়। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের সমীক্ষায় তাঁরা এই সব সমস্যার কথা ফাঁস করেছেন।

১. পোশাক: অসাধ্য সাধন হতে পারে, কিন্তু এমন কোনও শার্ট খুঁজে পাওয়া যায় না, যা পরলে স্তনযুগল উঁকি মারবে না। অফিসে ফরমাল শার্ট পরে গেলেও রক্ষা নেই। কলিগ থেকে বস- সকলের চোখ আটকে যায় ওই বিভাজিকাতেই।

২. অন্তর্বাস: স্তন বড় হলে সঠিক আকৃতির অন্তর্বাস খুঁজে পাওয়া লটারি জেতার মতো। কোনও রঙ আগেভাগে পছন্দ করে রেখেও লাভ হয় না। কারণ, দোকানে গিয়ে দেখা যায়, ওই রঙের সঠিক আকৃতির অন্তর্বাস নেই।

৩. ঘাম: স্তনযুগল আকৃতিতে যত বড় হয়, ততই তাদের নিচে ঘাম জমে। নিয়মিত সেই ঘাম পরিষ্কার না করলে শরীরে ব্যাকটেরিয়া বাসা বাঁধতে পারে। বারবার সেই ঘাম মুছতেও অস্বস্তি হয়।

৪. অস্বস্তি: যাঁদের স্তনের মাপ ছোট, তাঁরা কিছুতেই বিশ্বাস করতে চান না যে বড় স্তনের জন্য মহিলাদের অস্বস্তিতেও পড়তে হয়। তাঁরা ভাবেন, স্তন বড় হলেই বুঝি মহিলাদের সৌন্দর্য অন্য মাত্রা পায়। কিন্তু বড় স্তন রয়েছে যাঁদের, সেই মহিলারাই স্বীকার করে নিচ্ছেন, স্তনের মাপ খুব বড় হওয়ার চেয়ে স্বাভাবিক বা ছোট থাকলে নিত্যদিন এত অস্বস্তিতে পড়তে হত না।

৫. ভারসাম্যের অভাব: স্তনের মাপ খুব বড় হলে কোমরের মাপের সঙ্গে কোনও পোশাকই ঠিক যেন খাপ খায় না। কোমরের মাপের সঙ্গে স্তনের মাপে ভারসাম্যের অভাব দেখা দেয়।