শুক্রবার, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

লক্ষ্মীপুজোর পরই সাংসদ পদ থেকেও ইস্তফা মুকুলের

News Sundarban.com :
অক্টোবর ৩, ২০১৭
news-image

অক্টোবরের ৫ তারিখ লক্ষ্মী পুজো । তারপর ৮ তারিখেই দিল্লি যাবেন মুকুল রায় । ঘনিষ্ঠদের জানিয়েছেন, ১০ তারিখ তার উপ রাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডুর কাছে যাবার ইচ্ছে, কেননা বেঙ্কাইয়া নাইডুই হচ্ছেন রাজ্যসভার স্পিকার । তার হাতেই সাংসদ পদের ইস্তফা পত্রটি তুলে দিতে চান মুকুল রায় ।
জানা গেছে, তারপরই দেখা করবেন বি জে পির সর্বভারতীয় সভাপতি অমিত শাহের সঙ্গে । সেখানেই ঠিক হবে তিনি সরাসরি বিজেপিতে যোগ দেবেন, না জাতীয়তাবাদী তৃণমূল কংগ্রেসকে সক্রিয় করবেন। দল ছাড়ার কথা পঞ্চমীর দিনই সাংবাদিকদের সামনে ঘোষণা করে দিয়েছিলেন। সঙ্গে এটাও জানিয়েছিলেন পুজোর পরেই সাংসদ পদ থেকেও ইস্তফা দেবেন তিনি । ছাড়বেন প্রাথমিক সদস্যপদও। তার আগেই ছেড়েছিলেন দেহরক্ষী। তাঁর পদত্যাগের পরেই কাঁচরাপাড়ার বাড়িতে সতীর্থদের ভিড় বাড়তে থাকে। সাংবাদিক সম্মেলন করে তিনি পদ ছাড়ার কিছুক্ষণের মধ্যেই শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ঘটা করে সাংবাদিক ডেকে মুকুলবাবুকে ৬ বছরের জন্য দল থেকে সাসপেন্ড করেন। আগামী দিনে মুকুল রায়ের রাজনৈতিক ভবিষ্যৎ কি হতে চলেছে এটাই এখন এরাজ্যের মানুষের কাছে সবথেকে বড়ো জল্পনার বিষয় ।
সুত্রের খবর, লক্ষীপুজোর দিনই ফের সাংবাদিকদের মুখোমুখি হতে চলেছেন মুকুল রায়। ওইদিনই সাংসদ পদ থেকে ইস্তফা দেবার কথা বলবেন তিনি। পাশাপাশি দলের কিছু গোপন বিষয়ও ওইদিন তিনি জনসমক্ষে আনতে চলেছেন বলে খবর। পাশাপাশি তিনি কেন তৃণমূল ছাড়লেন সেই বিষয়েও স্পষ্ট বিবৃতি দেবেন বলে ঘনিষ্ঠ মহল সুত্রে জানা গেছে ।