বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

হানিপ্রীত সহ কয়েকজন সদস্যকে ফেরার অপরাধী ঘোষণা করেছে পুলিশ

News Sundarban.com :
সেপ্টেম্বর ২৪, ২০১৭
news-image

শিখ সম্প্রদায়ের কথিত ধর্মগুরু গুরমিত রাম রহিমের পালিত কন্যা হানিপ্রীত সহ ডেরা সচ্চা সৌদার কয়েকজন সদস্যকে ফেরার অপরাধী ঘোষণার প্রক্রিয়া শুরু করেছে হরিয়ানা পুলিশ। পাশাপাশি পলাতক হানিপ্রীত,আদিত্য ইনসান ও পবন ইনসানের সম্পত্তি বাজেয়াপ্ত করারও সিদ্ধান্ত নিয়েছে পুলিশ।

হরিয়ানার ডিজিপি বি এস সান্ধু বলেছেন,‘যে দু-তিনজনের খোঁজ পাওয়া যাচ্ছে না,তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া শুরু হয়েছে। তাদের ফেরার ঘোষণার প্রক্রিয়া শুরু হয়েছে। তাদের ব্যক্তিগত সম্পত্তি বাজেয়াপ্ত করা হবে। হানিপ্রীত ইনসান,আদিত্য ইনসান ও পবন ইনসানের পুলিশের কাছে ধরা দেওয়া উচিত।’ ডিজিপি আরও বলেছেন,২৫ অগাস্টের আগে পর্যন্ত হানিপ্রীতের বিরুদ্ধে কোনও অভিযোগ ছিল না। কিন্তু ডেরা সদস্য সুরিন্দর ধীমান গ্রেফতার হওয়ার পরেই হানিপ্রীতের ভূমিকা নিয়ে সন্দেহ তৈরি হয়। ধর্ষণ মামলায় গুরমিত রাম রহিম সিংহ দোষী সাব্যস্ত হওয়ার পর যে হিংসা ছড়িয়েছিল,সেই ঘটনায় জড়িত সন্দেহে হানিপ্রীত,আদিত্য ও পবনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। তাদের খোঁজ চলছে। প্রয়োজন হলে হানিপ্রীতের বিষয়ে রাম রহিমকে জেরা করা হতে পারে।

ধর্ষণ মামলায় রাম রহিম দোষী সাব্যস্ত হওয়ার পরেই সিরসা, পাঁচকুলা সহ হরিয়ানা ও পঞ্জাবের বিভিন্ন জায়গায় সহিংসতা ছড়ায়। এরপরে হানিপ্রীত সিরসায় ডেরা ঘাঁটিতে গিয়েছিলেন বলে খবর পেয়েছে পুলিশ। সেই কারণেই তাকে গ্রেফতার করার চেষ্টা চলছে বলে জানিয়েছেন ডিজিপি। তিনি আরও বলেছেন,বিভিন্ন জায়গায় হানিপ্রীতের খোঁজে তল্লাশি চলছে। বৃহস্পতিবার রাজস্থানের শ্রী গঙ্গানগর জেলায় যৌথ অভিযান চালায় হরিয়ানা ও রাজস্থান পুলিশের একটি দল। কিন্তু সেখানেও হানিপ্রীতের খোঁজ পাওয়া যায়নি। সূত্র: টাইমস অব ইন্ডিয়া