রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রগতি সংঘের হাত ধরে এবার বারুইপুরে দরজায় দার্জিলিং

News Sundarban.com :
সেপ্টেম্বর ২৪, ২০১৭
news-image

শরতের সীমাহীন নীলকাশে শঙ্খশুভ্র, খণ্ড খণ্ড মেঘমালা, আন্দোলিত শুভ্র কাশফুল আর শিউলি ফুলের সৌরভে প্রকৃতি জানায় মা আসছেন।
মা আসছেন বারুইপুরের প্রগতি সংঘে। ২৫ তম রজতজয়ন্তী বর্ষের এবারের ভাবনা দরজায় দার্জিলিং। প্রগতি সংঘের এই পরিকল্পনাকে বাস্তবায়িত করছেন পশ্চিম মেদিনীপুরের রাজলক্ষ্মী ডেকরেটর্স। শিল্পী সজ্জায় অভিজিত্ পাত্র। অন্যদিকে শেষ তুলির টান দিচ্ছেন কুমোরটুলির প্রতিমা শিল্পী দিলীপ পাল, আলোকসজ্জায় থাকছেন কলকাতা ও চন্দনগরের রায় ইলেকট্রিক এবং শান্তনু ইলেকট্রিক। এছাড়া সুরও ধ্বনিতে থাকছে বারুইপুরের গণপতি বাপ্পা সাউন্ড। থিমের প্রসঙ্গে পুজো কমিটির সদস্য মুকুন্দ মুখার্জি বলেন, এই বছরে আমাদের মণ্ডপসজ্জার মাধ্যমে দার্জিলিংয়ের অস্তিত্বকে তুলে ধরার একটি প্রয়াস করছি। তাই আমাদের এবছরের থিমের নাম দরজায় দার্জিলিং। এবারের বাজেট ৪০ লক্ষ টাকা।
অন্যদিকে প্রগতি সংঘের সভাপতি তাপস ভদ্র বলেন, মুখ্যমন্ত্রী নিজে চান পাহাড়ে শান্তি ফিরে আসুক, জনজীবন স্বাভাবিক হয়ে উঠুক। সেই শান্তির পরিবেশ মানুষের মধ্যে তুলে ধরতে আমাদের এই ভাবনা।
তাপসবাবু আরও বলেন, নিরাপত্তার জন্য থাকছেন ১০০ সিকিউরিটি, জিআরপি,রাজ্যের পুলিশ আধিকারিক সহ সিভিক ভলান্টিয়ার্স। পুজো উদ্বোধনে আসছেন রাজ্যের রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী, স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়, সুন্দরবন উন্নয়নমন্ত্রী মন্টুরাম পাখিরা এবং অভিনেত্রী রচনা ব্যানার্জি।