বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

ওয়ানডে সিরিজের প্রথমটিতে ৩৭ রান করে আউট হন গেইল

News Sundarban.com :
সেপ্টেম্বর ১৯, ২০১৭
news-image

আন্তর্জাতিক ওয়ানডেতে প্রায় আড়াই বছর পর ওয়েস্ট ইন্ডিজের জার্সিতে ফিরেই ‘ঝড়’ তোলার ইঙ্গিত দেন ক্রিস গেইল। তবে নিজের ইনিংসটাকে বেশি বড় করতে পারেননি ক্যারিবিয়ান তারকা। ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে ৩৭ রান করে আউট হন গেইল।

ওল্ড ট্র্যাফোর্ডে বৃষ্টির কারণে নির্ধারিত সময়ে অনেক পরে শুরু হয় ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার ম্যাচটি। ৪২ ওভারে নেমে আসা ম্যাচে আগে ব্যাটিংয়ে নামে ক্যারিবিয়ানরা।

এভিন লুইসের সঙ্গে ইনিংস ওপেন করতে নেমে শুরুতে কিছুটা ধীরস্থির ছিলেন গেইল। তবে তৃতীয় ওভারেই স্বরূপে ফেরেন তিনি। ক্রিস ওকসের করা তৃতীয় ওভারের শেষ তিন বলে দুটি চার ও একটি ছক্কা হাঁকান এই জ্যামাইকান তারকা।

ডেভিড উইলির করা চতুর্থ ওভারেও মারমুখী ভূমিকায় অবতীর্ণ হন গেইল। চতুর্থ বলে মিড-অন দিয়ে ছক্কা হাঁকানোর পর ওভারের শেষ বলকে পাঠিয়ে দেন গ্যালারিতে।

এর কিছুক্ষণ পরই থেমে যায় গেইল-ঝড়। ওকসের করা নবম ওভারের পঞ্চম বলে ম্যানচেস্টারের আকাশে বল তুলে দিয়ে জো রুটের দুর্দান্ত ক্যাচের শিকার হয়ে সাজঘরে ফেরেন এই হার্ডহিটার ব্যাটসম্যান। আউট হওয়ার আগে ২৭ বলে দুটি চার ও তিনটি ছক্কায় ৩৭ রানের দারুণ ইনিংস উপহার দেন গেইল।

অবশ্য গেইল ফিরতে পারতেন শূন্য রানেই। ওকসের করা প্রথম ওভারের তৃতীয় বলে দ্বিতীয় স্লিপে গেইলের ক্যাচ ফেলে দেন রুট। পরে তার হাতে ক্যাচ দিয়েই সাজঘরে ফেরেন ক্যারিবিয়ান ওপেনার।