রবিবার, ১৯শে মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ

এমনকি ২০২৩ বিশ্বকাপেও খেলতে পারেন ধোনিঃ ক্লার্ক

News Sundarban.com :
সেপ্টেম্বর ১৯, ২০১৭
news-image

অনেকেই মহেন্দ্র সিং ধোনির ক্যারিয়ারের শেষ দেখেই ফেলেছিলেন। তবে ২০১৯ বিশ্বকাপ খেলার জন্য দৃঢ়প্রতিজ্ঞ এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। সেজন্য ওয়ানডে দলের অধিনায়কত্বও ছেড়ে দেন মাহি।

সাম্প্রতিক ফর্ম অবশ্য ধোনির পক্ষেই কথা বলে। ২০১৯ বিশ্বকাপে তার খেলা অনেকটাই নিশ্চিত। তারপরও যারা সন্দিহান তাদের উদ্দেশ্যে মাইকেল ক্লার্ক বলেছেন, ধোনি ২০২৩ বিশ্বকাপও খেলতে পারবে।

২০১৯ বিশ্বকাপে ধোনি খেলতে পারবেন কি না এমন প্রশ্নের জবাবে অস্ট্রেলিয়ার ২০১৫ বিশ্বকাপজয়ী অধিনায়ক ক্লার্ক বলেন, ‘আমাকে প্রশ্ন করবেন না যে সে (ধোনি) ২০১৯ বিশ্বকাপে খেলতে পারবে কি না। সে এমনকি ২০২৩ বিশ্বকাপেও খেলতে পারে।’

২০১১ সালে ধোনির নেতৃত্বে বিশ্বকাপ জেতে ভারতীয় ক্রিকেট দল। ওয়ানডেতে এখন বিরাট কোহলির অধিনায়কত্বে খেলছেন মাহি। ধোনির সাম্প্রতিক পারফরম্যান্সই তাকে ২০১৯ বিশ্বকাপ খেলার নিশ্চয়তা দিচ্ছে।

রোববার চেন্নাইয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ৮৭ রানে ৫ উইকেট হারিয়ে বেশ বিপর্যয়ের মুখে পড়ে ভারত। সেখান থেকে হার্দিক পান্ডিয়াকে নিয়ে ষষ্ঠ উইকেটে ১১৮ এবং ভুবনেশ্বর কুমারকে নিয়ে সপ্তম উইকেটে ৭২ রানের দারুণ জুটি গড়ে টিম ইন্ডিয়াকে ২৮১ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ এনে দেন ধোন্ বৃষ্টিবিঘ্নিত ম্যাচটিতে ২৬ রানে জয় পায় কোহলির দল।

এর আগে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজেও দারুণ ফর্মে ছিলেন ধোনি। ভারতীয় ক্রিকেট দলের প্রধান কোচ রবি শাস্ত্রী জানিয়েছেন, ২০১৯ বিশ্বকাপে খেলার মতো ফিটনেস এবং ফর্ম দুটোই রয়েছে মাহির। ৪৫, ৪৭, ৪৯, ১, ৭৯- ধোনির সর্বশেষ পাঁচটি ইনিংস। এরমধ্যে প্রথম চার ম্যাচের একটিতেও আউট হননি ভারতের উইকেটরক্ষক ব্যাটসম্যান। এমন একজন খেলোয়াড়ের ২০১৯ বিশ্বকাপে খেলার যোগ্যতা নিয়ে কি প্রশ্ন তোলা যায়!