শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

অস্ত্র নিয়ে মিছিল করলে নেওয়া হবে কঠোর ব্যবস্থা : মুখ্যমন্ত্রী

News Sundarban.com :
সেপ্টেম্বর ১৮, ২০১৭
news-image

অস্ত্র নিয়ে মিছিল করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। শনিবার নবান্নে সাংবাদিক বৈঠকে একথা বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্নে সাংবাদিক বৈঠকে অস্ত্র নিয়ে মিছিলের প্রসঙ্গটি উঠলে উদ্বেগপ্রকাশ করে মুখ্যমন্ত্রী বলেন, “কেন অস্ত্র নিয়ে মিছিল হবে। কোনও মিছিলেই অস্ত্র ব্যবহার করা যাবে না। এটা তো আইনত অপরাধ। এরপর কেউ মিছিলে অস্ত্র ব্যবহার করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।”
আর এস এস ও বিজেপি-কে হুঁশিয়ারি দিয়ে মুখ্যমন্ত্রী এদিন বলেন, এই রাজ্যে আগুন নিয়ে খেলবেন না। তিনি এদিন কোনওরকম রাখঢাক না করে স্পষ্ট করে দিয়েছেন। অস্ত্র মিছিলের নাম করে বা মহরমের দিন বিসর্জনের অনুমতি দেওয়া নিয়ে রাজ্য সরকারের সঙ্গে পায়ে পা দিয়ে ঝগড়া করবেন না বলে ও মন্তব্য করেছেন তিনি। আর এস এস, বিশ্ব হিন্দু পরিষদ, বরং দল এ রাজ্যে পরিকল্পিতভাবে গোলমাল বাধাতে চাইছে বলেও তিনি এদিন তার বক্তব্যে উল্লেখ করেছেন। মুখ্যমন্ত্রীর অভিযোগ, রাজনৈতিক ফায়দা তুলতে এই শান্তির বাতাবরণ নষ্ট করার বারবার চেষ্টা হচ্ছে।
এদিকে এদিন মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে রাজ্য পুলিশের মহানির্দেশক সুরজিৎ কর পুরকায়স্থ বলেন, “প্রথমত কোনও মিটিং বা মিছিল করতে গেলে স্থানীয় প্রশাসনের অনুমতি লাগে। আমাদের তরফ থেকে অস্ত্র নিয়ে মিছিলের অনুমতি দেওয়া হবে না। তাছাড়া কোনও বছর অস্ত্র নিয়ে মিছিল হয়নি। এবারও হবে না। তারপরও কেউ যদি অস্ত্র নিয়ে মিছিল করতে চায়, তাঁর বা তাঁদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।”