শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

হাটে হাঁড়ি ভাঙলেন বীরেন্দ্র সেহবাগ

News Sundarban.com :
সেপ্টেম্বর ১৬, ২০১৭
news-image

অনিল কুম্বলে পরবর্তী সময়ে কোচ নিয়ে কম জলঘোলা হয়নি। রবি শাস্ত্রী যে সেই জায়গা নেবেন সেটাও পরিষ্কার হয়ে গিয়েছিল। কিন্তু তবুও ছিল নানা রাখঢাক। তার মধ্যেই রাতারাতি কোচের নাম ঘোষণা হয়ে গিয়েছিল। বোলিং কোচ নিয়েও হয়েছিল একপ্রস্থ নাটক। এ যাত্রায় কোচ হওয়ার দৌড়ে ছিলেন বীরেন্দ্র সেহবাগও। কিন্তু তাঁর নাম উঠে আসেনি কোথাও। এতদিন পর তা নিয়েই মুখ খুললেন সেহবাগ। তাঁর মতে, তিনি কোচ হতে পারেননি কারণ তিনি পৃষ্ঠপোষকতা করতে পারেননি। এবং এই পোস্টের জন্য আরও কখনওই তিনি আবেদন জানাবেন না।
বিরাট কোহলির পছন্দের কোচ হওয়ায় উপদেষ্টা কমিটির অপছন্দ হলেও কোচ হয়েছেন শাস্ত্রীই। টিভির একটি অনুষ্ঠানে এসে তিনিই সেই কথাই বললেন। বলেন, দেখুন আমি এই জন্য কোচ হতে পারিনি কারণ যারা কোনও নির্বাচন করছিল তাদের সঙ্গে আমার কোনও সেটিং ছিল না। শুধু তাই নয়, তিনি আরও অভিযোগ তোলে বিসিসিআই-র অনেকেরই বিরুদ্ধে। তিনি বলে তাঁকে ভুল বোঝানো হয়েছিল। সেই তালিকায় বিরাট কোহলি থেকে রবি শাস্ত্রী সকলেই ছিলেন। বলেন, আমি বিরাট কোহলির সঙ্গে কথা বলেছিলাম। ও আমাকে বলেছিল কোচের পদের জন্য আবেদন জানাতে। কিন্তু আমার কথা যদি বল তা হলে আমি কখনওই ভারতীয় দলের কোচ হওয়ার জন্য আগ্রহী ছিলাম না। আমাকে কোচ হওয়ার জন্য বলা হয়েছিল। সচিব ও গেম ডেভেলপমেন্ট অফিসার অমিতাভ চৌধুরি ও এমভি শ্রীধর আমাকে অনুরোধ করেছিল আবেদন জানানোর জন্য।
সবাই এমনভাবে আমাকে অনুরোধ করেছিল যে আমি ভেবেছিলাম আমি যদি ভারতীয় দলের কাজে লাগতে পারি। তিনি কখনও নিজের কথা ভেবে আবেদন জানাননি। আর কখনও আবেদন জানাবেনও না, বলে জানিয়েও দিলেন তিনি। শাস্ত্রীও নাকি তাঁকে আবেদন করার কথা বলেছিলেন। সেহবাগ বলেন, চ্যাম্পিয়নস ট্রফির সময় আমি যখন ইংল্যান্ডে ছিলাম, তখন আমি রবি শাস্ত্রীর কাছে জানতে চেয়েছিলাম ও কেন আবেদন জানাচ্ছে না? সেই সময় শাস্ত্রী আমাকে বলেছিল ও আবার ভুল করতে চায় না। রবি আবেদন জানিয়েছে জানলে আমি জানতামই না। কারণ ও থাকলে আমি যে জায়গা পাব না সেটা তো জানতাম।