বুধবার, ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

গৌরী লঙ্কেশ খুনঃ সন্দেহভাজন ব্যক্তির পরনে সাদা শার্ট এবং মাথায় কালো হেলমেট

News Sundarban.com :
সেপ্টেম্বর ১৬, ২০১৭
news-image

সপ্তাহখানেক আগে বেঙ্গালুরুতে বাড়ির সামনেই গুলি করে হত্যা করা হয় প্রবীণ সাংবাদিক গৌরী লঙ্কেশকে। ঘটনায় উত্তাল হয়ে ওঠে গোটা দেশ। এই হত্যাকাণ্ডের তদন্তে নেমে পুলিশের হাতে এল চাঞ্চল্যকর তথ্য। সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা গিয়েছে, হামলাকারী আক্রমণের দিন দুবার প্রবীণ সাংবাদিকের বাড়ির চারপাশে বিশেষ নজরদারি করে গিয়েছিল।
সূত্রের দাবি, আক্রমণকারী হামলার দিন দুপুর তিনটে এবং সন্ধে সাতটা নাগাদ এসেছিল। পুরো ঘটনাস্থল খুব ভালো করে পরিদর্শন করে যায় সেই ব্যক্তি। সন্দেহভাজন ব্যক্তির পরনে ছিল সাদা শার্ট এবং মাথায় ছিল কালো হেলমেট। একটি স্কুটারে করে এসেছিল ওই হামলাকারী। সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে, সন্ধে সাতটা নাগাদ সন্দেহভাজন ব্যক্তি এসে সাংবাদিকের বাড়ির চারপাশের এলাকাটা খুব ভালভাবে দেখে যায়। তারপর সোজা রাস্তার শেষে গিয়ে ফের ইউটার্ন নেয়। আবার ভালো করে ঘটনাস্থলটি খতিয়ে দেখে। এর একঘণ্টার মধ্যেই হত্যার ঘটনাটি ঘটে।
ওই একই সূত্রের দাবি, রাত আটটা বেজে পাঁচ মিনিট নাগাদ হামলাকারী ফের আসে ঘটনাস্থলে। সেইসময়ই নিজের গাড়ি থেকে নেমে গৌরী ছোট গেট খুলে, গাড়ি ঢোকানোর জন্যে বড় গেটটি খুলতে এগিয়ে যান। সেই সময়ই তাঁকে খুব কাছ থেকে গুলি করা হয়। যদিও পালানোর আপ্রাণ চেষ্টা করেন গৌরী, কিন্তু পরবর্তী মুহূর্তেই মাটিতে লুটিয়ে পড়েন। তারপর সিসিটিভি ফুটেজেই দেখা গিয়েছে স্কুটারে করে আর একজন কেবল অপারেটর ঘটনাস্থলে আসছেন, এলাকারই অপর এক বাসিন্দার বাড়িতে।
তবে যে অস্ত্রটি গৌরীর হত্যায় ব্যবহৃত হয়েছে, তার ব্যালিস্টিক রিপোর্ট আসতে আরও দশদিন লাগবে বলে জানা গিয়েছে। আপাতত সিসিটিভি ফুটেজ খতিয়েই মূল তদন্ত এগোচ্ছে খবর পুলিশ সূত্রে। এছাড়া পুলিশ গৌরীর সহকর্মীদের সঙ্গেও কথা বলছে, এই হত্যার নেপথ্যে থাকা বিভিন্ন কারণ খতিয়ে দেখতে।