সোমবার, ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কাশ্মীরে ফের সংঘর্ষ, শহিদ এক বিএসএফ জওয়ান

News Sundarban.com :
সেপ্টেম্বর ১৬, ২০১৭
news-image

কাশ্মীরে ফের সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করল পাকিস্তান। পাকসেনার অতর্কিত হামলায় শহিদ হয়েছেন এক বিএসএফ জওয়ান। আহত হয়েছেন এক স্থানীয় বাসিন্দা। বিএসএফের পাল্টা গুলিতে মৃতু্য হয়েছে ২ পাকসেনার।
সেনা সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার রাতে কাশ্মীরের সাম্বা জেলার আর এস পুরা সেক্টরের আর্নিয়ায় নিয়ন্ত্রণরেখা বরাবর বিএসএফের ছাউনি লক্ষ্য করে আচমকাই গুলি বর্ষণ করতে শুরু করে পাকসেনা। পাকসেনার গুলিতে বিজেন্দ্র বাহাদুর সিং নামে এক বিএসএফ জওয়ান গুরুতর আহন হন। পরে মারা যান তিনি। ঘটনায় একজন স্থানীয় বাসিন্দাও আহত হয়েছেন। প্রাথমিক বিহ্বলতা কাটিয়ে পাল্টা জবাব দেয় বিএসএফও। জানা গিয়েছে, বিএসএফের গুলিতে মৃতু্য হয়েছে দুজন পাকসেনার। কাশ্মীরে গত দুদিনে এই নিয়ে দ্বিতীয়বার সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করল পাকিস্তান। এর আগে জম্মুর আখনুরে ব্রাহ্মণ বেলা ও রায়পুরে নিয়ন্ত্রণরেখার ওপার থেকে ভারতীয় সেনা ছাউনি লক্ষ্য গুলি চালায় পাকসেনা। ছোঁড়া হয় মর্টারও। ঘটনায় আহত হন তিনজন বিএসএফ জওয়ান। চলতি বছরে কাশ্মীরে পাকিস্তানের যুদ্ধবিরতি লঙ্ঘন ও জঙ্গি হামলায় এখনও পর‌্যন্ত ৪৮ জন জওয়ান শহিদ হয়েছেন।
প্রসঙ্গত, বৃহস্পতিবার কাশ্মীরের জঙ্গি বিরোধী অভিযানে বড় সাফল্য পেয়েছে সেনাবাহিনী। নগামে সেনা-জঙ্গি গুলির লড়াইয়ে খতম হয় অমরনাথ হামলার মূলচক্রী লস্কর জঙ্গি আবু ইসমাইল। গত জুলাই মাসে অমরনাথ থেকে ফেরার পথে, তীর্থযাত্রীদের বাসে জঙ্গি হামলা হয়। সেই হামলার মাস্টারমাইন্ড ছিল আবু ইসমাইল।