বুধবার, ২৫শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

গুজরাতে পাটিদার সম্প্রদায়ের পক্ষ থেকে বাসে আগুন, উত্তেজিত জনতা

News Sundarban.com :
সেপ্টেম্বর ১৪, ২০১৭
news-image

মঙ্গলবার রাতে একদল উত্তেজিত জনতা গুজরাতের সুরাটে দুটি বাসে আগুন ধরিয়ে দেয়। সূত্র থেকে জানা গিয়েছে, ওইদিন সুরাটে একটি রাজনৈতিক সমাবেশের আয়োজন করেছিল বিজেপির যুব সংগঠন। সেই সমাবেশকে বানচাল করে দিতে একদল পাটিদার বা প্যাটেল সম্প্রদায়ের যুবক রাস্তায় নেমে পড়ে। পরে পুলিশ এসে ১২ জন যুবককে গ্রেফতার করে। তারই প্রতিবাদে পাটিদার সম্প্রদায়ের পক্ষ থেকে একদল উত্তেজিত জনতা দুটি বাসে আগুন ধরিয়ে দেয়। ঘটনাটি ঘটেছে সুরাটের পাটিদার সম্প্রদায় অধু্যষিত ভারাচ্ছা এলাকায়। পুলিশ সূত্রে জানানো হয়েছে, গত কয়েকদিন ধরেই ওই সম্প্রদায়ের পক্ষ থেকে বিক্ষোভ দেখানো হচ্ছিল।
মঙ্গলবার পাটিদার অনামাত আন্দোলন সমিতির পক্ষ থেকে একদল যুবক গুজরাটে সৌরাষ্ট্র ভবনের সামনে প্রতিবাদ সমাবেশ করতে থাকে। ওইদিন সৌরাষ্ট্র ভবনে গুজরাটের যুব শাখার পক্ষ থেকে একটি সমাবেশ হওয়ার কথা ছিল তা বানচাল করার লক্ষ্যে পাটিদারদের এই বিক্ষোভ সমাবেশ বলে পুলিশ মনে করে।
গুজরাত পুলিশ সূত্রে জানা গিয়েছে, পাটিদার আন্দোলনকারীদের পক্ষ থেকে পুলিশের উপর পাথর ছোঁড়া হয়। এমনকী গুজরাতের হীরাবাগ এলাকায় দুটি বাসে আগুন ধরিয়ে দেয় বিক্ষোভকারীরা। কিন্তু সৌভাগ্যক্রমে কেউ হতাহত হননি। পুলিশ সূত্রে জানানো হয়েছে, পরিস্থিতি এখন স্বাভাবিক রয়েছে। পুলিশ সূত্রে জানতে পারা গিয়েছে, যে এই পাটিদার সম্প্রদায় হার্দিক প্যাটেলের অনুগামী। এদেরকে প্যাটেল নামেও ডাকা হয়। সুরাতে ১০ লক্ষ মানুষ প্যাটেল সম্প্রদায়ভুক্ত। বিগত কয়েকবছর ধরেই তারা নিজেদের সংরক্ষণের দাবিতে আন্দোলন চালিয়ে আসছে।