শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

মাদ্রিদ ও বার্সেলোনার লা লিগার প্রথম ম্যাচ ২৩ ডিসেম্বর

News Sundarban.com :
সেপ্টেম্বর ১১, ২০১৭
news-image

লা লিগা প্রেসিডেন্ট হাভিয়ের তেবাস বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের মধ্যকার পরবর্তী এল ক্লাসিকোর তারিখ নির্ধারণ করেছেন। পরিবর্তিত তারিখ অনুযায়ী, ২৩ ডিসেম্বর বাংলাদেশ সময় সন্ধ্যা ছয়টায় লা লিগার চলতি মৌসুমের প্রথম এল ক্লাসিকো অনুষ্ঠিত হবে।

প্রাথমিকভাবে রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার মধ্যকার লা লিগার প্রথম ম্যাচটি ২০ ডিসেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে একটি স্প্যানিশ সংবাদমাধ্যমকে তেবাস চূড়ান্ত তারিখ হিসেবে ২৩ ডিসেম্বরের কথা জানিয়েছেন। লা লিগার প্রথম লেগে সান্তিয়াগো বার্নাব্যুতে বার্সাকে আতিথ্য দেবে রিয়াল।

গত আগস্টে স্প্যানিশ সুপার কাপের দুই লেগেই বার্সেলোনাকে পরাজিত করেছে রিয়াল মাদ্রিদ। এরপর ন্যু-ক্যাম্প থেকে ৩-১ গোলের জয় নিয়ে ফেরে জিনেদিন জিদানের দল। ডিসেম্বরেই সেই হারের বদলা নেয়ার সুযোগ পাবে আর্নেস্টো ভালভার্দের বার্সেলোনা।

লা লিগার তিন রাউন্ড শেষে পূর্ণ ৯ পয়েন্ট নিয়ে আপাতত টেবিলের শীর্ষে রয়েছে বার্সেলোনা। অন্যদিকে ঘরের মাঠে ভ্যালেন্সিয়া ও লেভান্তের সঙ্গে টানা দুটি ম্যাচে ড্র করা রিয়াল ৫ পয়েন্ট নিয়ে টেবিলের সাত নম্বরে রয়েছে।

লা লিগায় এখন পর্যন্ত ১৭৪টি এল ক্লাসিকোতে মুখোমুখি হয়েছে রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। বার্সার ৬৯ জয়ের বিপরীতে রিয়াল জয় পেয়েছে ৭২ ম্যাচে। তবে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে (প্রীতি ম্যাচসহ) বার্সেলোনার দিকে জয়ের পাল্লা ভারি। কাতালানদের ১১১ জয়ের বিপরীতে লস ব্লাঙ্কোসরা জয় পেয়েছে ৯৯টিতে।