শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বকশিস মেলেনি, প্রসূতির সেলাই আটকে দিল নার্স

News Sundarban.com :
সেপ্টেম্বর ৮, ২০১৭
news-image

নির্মমতার সাক্ষী থাকল এক প্রসূতি ও তার পরিবার। বাচ্চা হয়েছে, বকশিস মেলেনি। এই রাগে হরিয়ানার সোনেপতের এক নার্স প্রসূতির শরীরে সেলাই করতে দেয়নি বলে খবর। অপরাধী নার্সকে প্রত্যন্ত এলাকার হাসপাতালে বদলি করে দেওয়া হয়েছে।
সোনেপত সিভিল হাসপাতালের ঘটনা। প্রসব যন্ত্রণা নিয়ে হাসপাতালে ভর্তি হন ৩১ বছরের সঙ্গীতা সিংহ। সন্তান হয়ে গেলে সীমা দেবী নামে এক নার্স নির্বিঘ্নে প্রসবের জন্য বকশিস চান তাঁর কাছে। কিন্তু তাঁকে টাকা দিতে রাজি হননি তিনি বা তাঁর পরিবার।
স্বাভাবিক প্রসব হওয়ায় পরদিন সঙ্গীতাকে ছেড়ে দেওয়া হয়। ২ দিন পর ফের শুরু হয় যন্ত্রণা। চিকিত্সক তাঁকে হাসপাতালে ভর্তি করার পরামর্শ দেন। সিভিল হাসপাতালে নিয়ে যাওয়া হলে পরীক্ষা নিরীক্ষার পর সংশ্লিষ্ট চিকিত্সক তাঁর বাড়ির লোককে জানান, প্রসবের পর সেলাই না করেই সঙ্গীতাকে ছেড়ে দেওয়া হয়েছে, সে কারণে এই যন্ত্রণা। নার্সের বকশিস চাওয়ার কথা জানালে তিনি হাসপাতাল কর্তৃপক্ষকে সে ব্যাপারে জানাতে বলেন।
প্রিন্সিপাল মেডিক্যাল অফিসার জানিয়েছেন এ ব্যাপারে তদন্ত হবে। হাসপাতালের প্রত্যেক কর্মীকে সাবধান করা হয়েছে। বকশিস চাওয়া নার্সকে ট্রান্সফার করা হয়েছে প্রত্যন্ত এলাকার হাসপাতালে।