বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

মন্ত্রীর সই জাল, তারপর…

News Sundarban.com :
সেপ্টেম্বর ৮, ২০১৭
news-image

মন্ত্রীর সই জাল করা চিঠি দেখিয়ে মন্ত্রীর কাছেই অভিযোগ জানাতে এসে ধরা পড়লেন চাকরিপ্রার্থী এক যুবক। ঘটনাটি ঘটেছে অন্ধপ্রদেশে।
মঙ্গলবার সন্ধেয় আলি নামে এক যুবক রাজ্যের পর‌্যটন ও সংস্কৃতিমন্ত্রী ভূমা অখিলা প্রিয়ার কাছে আসেন। তিনি অভিযোগ করেন যে, সরকারি আধিকারিকরা মন্ত্রীর নির্দেশ মানছেন না। ওই চিঠিতে ওই যুবককে পর‌্যটন বিভাগে চাকরি দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল। চিঠিতে মন্ত্রীর সই তো বটেই, ছিল শিলমোহরও। কিন্তু এমন কোনও চিঠি লেখার কথা মন্ত্রী মনেই করতে পারলেন না।
মন্ত্রী বলেছেন, এই যুবক এর আগে নান্দিয়াল ও আল্লাগাড্ডায় তাঁর কাছে বেশ কয়েকবার এসেছিলেন চাকরির ব্যবস্থা করার আর্জি নিয়ে। তিনি ওই যুবকের অনুরোধ খতিয়ে দেখবেন বলে আশ্বাস দিয়েছিলেন।
মন্ত্রী বলেছেন, গত মঙ্গলবার হঠাত্ই ওই চিঠি হাতে তাঁর কাছে ওই যুবক আসেন। সন্দেহ হওয়ায় তিনি চিঠিতে ভালো করে দেখে বুঝতে পারেন যে, এই সই তাঁর নয়। এমনকী জাল করা হয়েছে শিলমোহরও।
মন্ত্রী অখিলা প্রিয়া অবশ্য কোনও আইনি ব্যবস্থা গ্রহণের পথে হাঁটেননি। তিনি পুরো ঘটনা সম্পর্কে আধিকারিকদের জানান এবং ওই যুবককে কড়া হুঁশিয়ারি দেওয়ার নির্দেশ দেন। এ ধরনের চিঠিকে গুরুত্ব না দিতেও তিনি দফতরের সচিবকে নির্দেশ দিয়েছেন।
সচিবালয়ের পুলিশকর্মীরা ওই যুবককে ধমকাতে যান। কিন্ত ফাঁক বুঝে পালিয়ে যান তিনি।