শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ইডি সিল করল মিসা ভারতীর ফার্মহাউস

News Sundarban.com :
সেপ্টেম্বর ৬, ২০১৭
news-image

দুর্নীতির অভিযোগে এবার ইডির জালে লালু প্রসাদ যাদবের মেয়ে মিসা ভারতীর ফার্মহাউস। দিল্লির বিজ্বসান এলাকায় অবস্থিত এই ফার্মহাউসটি। মঙ্গলবার ইডি এই ফার্মহাউসটি পুরোপুরিভাবে সিল করে দিয়েছে।
ইডির সূত্রে খবর, মিসা এবং তার স্বামী শৈলেশ ওই ফার্মহাউসটি ব্যবহার করত। কিন্তু সঠিক কোনও নথিপত্র ছিল না। গত ৮ জুলাই দিল্লির ফার্মহাউসে ইডি অভিযান চালায়। সেই সময়ে এই ঘটনায় জড়িত মিসা ভারতীর স্বামীকে জিজ্ঞাসাবাদ করে ইডি।

তবে, এই প্রথম নয়। এর আগেও লালু প্রসাদ যাদব এবং তার পরিবারের সদস্যরা পুলিশের জেরার মুখে পড়েছে। সারা রাজ্যে একাধিক বেনামী সম্পত্তির জন্য তাদেরকে বারবার অভিযুক্ত করা হয়েছে।
চলতি বছরে জুন মাসের শুরুতে আয়কর দফতর হানা দেয় রাজ্যসভার সাংসদ মিসা ভারতীর বাড়িতে। জমি সংক্রান্ত প্রায় ১হাজার কোটি টাকার আর্থিক তছরুপের দায়ে অভিযুক্ত করা হয় তাকে। মিসা ও তাঁর স্বামী সইলেশ কুমারের বিরুদ্ধে আর্থিক কেলেঙ্কারির অভিযোগ রয়েছে। তার ভিত্তিতে আগেই হানা দেয় ইডি।
প্রসঙ্গত, প্রাক্তন রেলমন্ত্রী লালু প্রসাদ যাদব ও তাঁর ছেলে তথা বিহারের উপ-মুখ্যমন্ত্রী তেজপাল যাদবের বিরুদ্ধে মামলা রুজু করে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই। জমি কেলেঙ্কারি সংক্রান্ত এক মামলার ভিত্তিতে প্রাক্তন রেলমন্ত্রীর বাড়ি সহ বিহারের প্রায় ১২টি জায়গায় তল্লাশি চালানো হয়েছে। এবার লালুর মেয়ের বাড়িতে হানা দিল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ইডি।
ইডি সূত্রে খবর, প্রাক্তন রেলমন্ত্রীর মেয়ে মিসা ভারতী ও তাঁর স্বামীর নামে এক ফার্মহাউস আছে। তবে সেটি বেনামী সম্পত্তি। এর কোনও হিসেব নিকেশ আয়কর দফতরকে দেওয়া হয়নি। সেই কারণেই এই তল্লাশি চালানো হয়েছে । যদিও এর আগেই পুরো বিষয়টি সাজানো ঘটনা বলে তীব্র সমালোচনা করেছে লালু কন্যা।