শনিবার, ১লা এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দ

বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান বাতিল

News Sundarban.com :
সেপ্টেম্বর ৬, ২০১৭
news-image

অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান বাতিল হয়ে গেল। ৫ অক্টোবর ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফানতিনো গতানুগতিক এই অনুষ্ঠানে হাজির থাকতে পারবেন না। তাই এআইএফএফ ও ভারতের ক্রীড়ামন্ত্রক পাঁচ তারিখের পরিবর্তে ৬ অক্টোবর সাধারণভাবেই উদ্বোধনী অনুষ্ঠান করার সিদ্ধান্ত নিয়েছে।
দেশে প্রথমবার বিশ্বকাপ হচ্ছে। যদিও সেটা যুব বিশ্বকাপ। তাই ফিফা যুব বিশ্বকাপে কোনওরকম উদ্বোধনী অনুষ্ঠান করে না। সেজন্য দিল্লিতে প্রথম ম্যাচের আগের দিন নানা অনুষ্ঠানের পরিকল্পনা নিয়েছিল ক্রীড়ামন্ত্রক। কিন্তু ফিফা প্রেসিডেন্ট উপস্থিত না থাকায় সেই অনুষ্ঠান বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে তারা। বেশ কয়েকজন প্রাক্তন ফুটবলারেরও সেদিন উপস্থিত থাকার কথা ছিল। অনুষ্ঠান বাতিল হওয়ায় তাঁরা নাও আসতে পারেন।
এপ্রসঙ্গে টুর্নামেন্ট ডিরেক্টর জেভিয়ার সেপ্পি বলেন,ফিফা অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ উদ্বোধনী অনুষ্ঠান এত জাঁকজমক করে করেনা। কারণ, তাদের কাছে ফুটবল এখানে মূল বিচার‌্য। কিন্তু ভারতে প্রথমবার বিশ্বকাপ আসর বসছে। তাই ভারত সরকার চেষ্টা করেছিল উদ্বোধনী অনুষ্ঠান জাঁকজমক করার। কিন্তু ফিফার নিয়ম সবার ক্ষেত্রেই সমান।
বিশ্বকাপের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে অক্টোবরের ৬ তারিখ। প্রথম ম্যাচে মুখোমুখি নিউজিল্যান্ড-তুর্কি। ভারতের প্রথম ম্যাচ ইউএসএ-র বিরুদ্ধে নয়াদিল্লির জওহরলাল নেহরু স্টেডিয়ামে। ফাইনাল অনুষ্ঠিত হবে ২৮ অক্টোবর কলকাতার যুবভারতী স্টেডিয়ামে।