শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

শচীনকে ছুঁলেন কোহলি

News Sundarban.com :
সেপ্টেম্বর ৫, ২০১৭
news-image

আইসিসির ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে অলরাউন্ডারদের তালিকায় শীর্ষস্থান ধরে রেখেছেন সাকিব আল হাসান। ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থান আরো মজবুত করা বিরাট কোহলি শচীন টেন্ডুলকারের সর্বোচ্চ রেটিংয়ের ভারতীয় রেকর্ড স্পর্শ করেছেন। বোলারদের র‌্যাঙ্কিংয়ে বড় লাফ দিয়েছেন জসপ্রিত বুমরাহ।

সাকিব ৩৫৩ রেটিং পয়েন্ট নিয়ে অলরাউন্ডারদের তালিকায় চূড়ায় রয়েছেন। মোহাম্মদ হাফিজ (৩৩৯) এবং মোহাম্মদ নবী (৩২৯) পরের দুটি জায়গায় রয়েছেন।

১৯৯৮ সালে ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ ৮৮৭ রেটিং পয়েন্টের রেকর্ড গড়েন শচীন। রোববার ক্যারিয়ারের ৩০তম সেঞ্চুরি করা কোহলির রেটিং পয়েন্টও এখন ৮৮৭। শচীনকে ছাড়িয়ে সর্বোচ্চ রেটিংয়ের ভারতীয় গড়ার রেকর্ড হাতছানি কোহলির সামনে। দ্বিতীয় স্থানে থাকা ডেভিড ওয়ার্নারের (৮৬১) সঙ্গে কোহলির পয়েন্ট ব্যবধান বেড়ে ২৬-এ উন্নীত হয়েছে।

শ্রীলঙ্কার বিপক্ষে দুর্দান্ত বোলিং নৈপুণ্য উপহার দিয়ে ১৫ উইকেট নিয়ে সিরিজ-সেরা খেলোয়াড়ের পুরস্কার জেতা বুমরাহ ২৭ ধাপ লাফ দিয়ে চার নম্বরে ওঠে এসেছেন। মিচেল স্টার্ক, ইমরান তাহির এবং জস হ্যাজলউড তারচেয়ে এগিয়ে রয়েছেন।

শ্রীলঙ্কাকে ৫-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করার পথে দারুণ ব্যাটিং উপহার দেয়া রোহিত শর্মা এবং মহেন্দ্র সিং ধোনি হাতেনাতে পুরস্কার পেয়েছেন; দুজনই শীর্ষ দশে জায়গা করে নিয়েছেন। রোহিত নয় নম্বরে এবং ধোনি রয়েছেন দশ নম্বরে।