শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

নির্বাচকদের পদত্যাগপত্র গ্রহণ করা হয়নি: শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড

News Sundarban.com :
আগস্ট ৩১, ২০১৭
news-image

সম্প্রতি দলের জঘন্য পারফরম্যান্সের দায় নিয়ে পদত্যাগ করলেন শ্রীলঙ্কার নির্বাচকরা। প্রধান নির্বাচক সনত্ জয়সূর্য, তাঁর প্রাক্তন ওপেনিং জুড়ি রমেশ কালুভিথারনা, অসাঙ্কা গুরুসিংহ, রঞ্জিত্ মধুরাসিংঘে ও এরিক উপাশান্তা পদত্যাগ করেছেন। শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রকের পক্ষ থেকে এক বিবৃতিতে এই খবর জানানো হয়েছে। যদিও শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড সূত্রে খবর, নির্বাচকদের পদত্যাগপত্র গ্রহণ করা হয়নি। তাঁদের কাজ চালিয়ে যেতে বলা হয়েছে। ভারতের বিরুদ্ধে সিরিজ শেষ না হওয়া পর্যন্ত বর্তমান নির্বাচক কমিটিই বহাল থাকবে।
সম্প্রতি জিম্বাবোয়ের বিরুদ্ধে একদিনের সিরিজ ২-৩ ফলে হারের পর ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজে ০-৩ হেরেছে শ্রীলঙ্কা। এরপর একদিনের সিরিজেও প্রথম তিনটি ম্যাচেই জিতে গিয়েছে ভারত। এই হতাশাজনক ফলের দায় নিয়েই পদত্যাগ করেছেন নির্বাচকরা। জয়সূর্য বলেছেন, ক্রীড়ামন্ত্রীকে তাঁরা পদত্যাগের কারণ জানিয়ে দিয়েছেন।
এবছরের মে মাসেই জয়সূর্যদের নির্বাচক পদে থাকার মেয়াদ ৬ মাস বাড়ানো হয়। কিন্তু সেই মেয়াদ শেষ হওয়ার আগেই তাঁরা সরে যাওয়ার সিদ্ধান্ত নিলেন। নির্বাচকদের এই সিদ্ধান্তের ফলে গুরুসিংহের কি ভূমিকা হয়, সেটা নিয়ে কৌতূহল তৈরি হয়েছে শ্রীলঙ্কার ক্রিকেটমহলে। শ্রীলঙ্কার ম্যানেজার হলেও, এবছরের এপ্রিলেই তাঁকে নির্বাচক কমিটিতে যুক্ত করা হয়। তিনি সেই পদ থেকেও সরে দাঁড়ান কিনা, সেটাই এখন দেখার।