সোমবার, ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মধুচক্র চালানোর অভিযোগে এবার জালে আরও এক বাবা

News Sundarban.com :
আগস্ট ৩০, ২০১৭
news-image

স্বঘোষিত ধর্মগুরু গুরমিত রাম রহিম সিংকে সবে সাজা ঘোষণা করেছে আদালত। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই আরও এক স্বঘোষিত ধর্মগুরুর কু-কীর্তি সামনে চলে এল। দক্ষিণ দিল্লিতে হাই- প্রোফাইল মধুচক্র চালানোর অভিযোগে এক স্বঘোষিত ধর্মগুরুকে গ্রেফতার করে পুলিশ। ধৃতের নাম শিবমূর্তি দ্বিবেদী ওরফে সন্ত স্বামী ভিমানন্দজি মহারাজ চিত্রাকূটবালে। অনুগামীদের কাছে তিনি ইচ্ছেধারী বাবা বলে পরিচিত।

দক্ষিণ পূর্ব দিল্লির ডিসিপি অফিসিয়াল টুইটার পেজে জানিয়েছেন, চাকরি দেওয়ার নামে এক মহিলার কাছ থেকে ৩০ লাখ টাকা নিয়ে প্রতারণার অভিযোগও রয়েছে তাঁর বিরুদ্ধে।
একটি সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, এই ইচ্ছেধারী বাবা একসময় মাসে ২ হাজার টাকা করে রোজগার করতেন। কিন্তু, গত কয়েক বছরে তিনি কোটি কোটি টাকার সম্পত্তি করেছেন। মধুচক্র চালানোর অভিযোগে ২০১০ সালে তাঁকে দিল্লি পুলিশের একটি দল গ্রেফতার করেছিল। সেই সময় পুলিশ তাঁর বিরুদ্ধে ৬টি মেয়েকে পাচারের অভিযোগ আনে। একই সময়ে ইডি তাঁর বিরুদ্ধে প্রিভেনশন অফ মানি লন্ডারিং ধারায় মামলা রুজু করে। ২০১৫ সাল ইডি তাঁর ১৩টি ব্যাঙ্ক অ্যাকাউন্ট, ২টি বিলাসবহুল গাড়ি এবং জীবন বিমার একাধিক পলিসি বাজেয়াপ্ত করে।