রবিবার, ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্রিটিশ এমপিকে একদিনে ৬০০ বার হত্যা ও ধর্ষণের হুমকি

News Sundarban.com :
আগস্ট ৩০, ২০১৭
news-image

ব্রিটিশ এমপি জেস ফিলিপসকে মাত্র একদিনেই ৬০০বার ধর্ষণের হুমকি দেওয়া হয়েছে। ২০১৫ সালে বার্মিংহাম ইয়ার্ডলি থেকে পার্লামেন্টের এমপি নির্বাচিত হন তিনি। বিশেষ এক সাক্ষাত্কারে তিনি বলেন, গত বছর একদিনেই সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে ৬০০ বার হত্যা ও ধর্ষণের হুমকি দেওয়া হয়।
তিনি আরও জানান, হুমকি দাতাদের মধ্যে বামপন্থী, ডানপন্থী, মধ্যপন্থী, ব্রিটিশ, বিদেশিসহ সব ধরনের মানুষই রয়েছে। তাদের মধ্যে একটিই মিল, সেটি হল তারা সবাই পুরুষ। এমন পরিস্থিতিতে তিনি জনজীবনে মহিলাদের সহায়তা ও আত্মরক্ষামূলক প্রশিক্ষণ কার‌্যক্রম বৃদ্ধি করার আহ্বান জানান।
প্রসঙ্গত, ভার্চুয়াল জগতে ফিলিপসের বেশ জনপ্রিয়তা রয়েছে। তার টুইটার অনুসারির সংখ্যা ৬২ হাজারেরও বেশি। একটি সাক্ষাত্কারে তিনি জানান, ধর্ষণের ঘটনা পরিহার করতে তিনি টুইটারের সেটিং পরিবর্তন করেছেন। এর পরেও থামেনি যৌন হয়রানি।
গত সপ্তাহে ভার্চুয়াল জগতে তাকে মোটা, কুত্সিত, যৌনতা সম্পর্কে অজ্ঞসহ বিভিন্ন হয়রানিমূলক মন্তব্য করা হয়।
এইক্ষেত্রে তিনি নিজের দলের সদস্যদেরকেই দোষারোপ করেন। তিনি বলেন, যৌনতার বিষয়ে তার দলের সদস্যদের তুলনায় ডানপন্থী সদস্যদেরকে মোকাবিলা করা সহজ। এর আগে তিনি বামপন্থী সদস্যদেরকে নিকৃষ্ট যৌনবাদী বলে আখ্যা দিয়েছিলেন। ফিলিপ বলেন, যখন মানুষ নিজেদেরকে সবচেয়ে ভালো মনে করে তখন পরিস্থিতি অনেক কঠিন হয়ে যায়।