শুক্রবার, ২০শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

নতুন করে হিংসার খবর নেই, সিরসাতে ১২ ঘণ্টার জন্য কারফিউ শিথিল

News Sundarban.com :
আগস্ট ৩০, ২০১৭
news-image

শিষ্যা ধর্ষণ মামলায় ডেরা সচ্চা সৌদা প্রধান গুরমিত রাম রহিম সিংয়ের সাজা ঘোষণার পরে সিরসাতে ১২ ঘণ্টার জন্যে কারফিউ শিথিল করা হয়েছিল। মঙ্গলবার সকাল সাতটা থেকে সন্ধ্যা সাতটা পর‌্যন্ত কারফিউ শিথিল করা হয়েছিল।
প্রসঙ্গত, রবিবারের পরে এনিয়ে দ্বিতীয় দফায় কারফিউ শিথিল করা হল। উচ্চ পর‌্যায়ের প্রশাসনিক বৈঠকের পরে কারফিউ শিথিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
সিরসায় ডেরা সচ্চা সৌদা ভক্তদের মাধ্যমে যাতে হিংসাত্মক ঘটনা ফের না ছড়িয়ে পড়ে সেকারণে এলাকায় কারফিউ বহাল করা হয়। ২৪ ঘণ্টা কারফিউ বহাল থাকায় গত কয়েকদিনে স্বাভাবিক জনজীবন বিপর‌্যস্ত হয়েছে। বাজার, স্কুলকলেজ সবই বন্ধ ছিল। এদিন কারফিউ শিথিল করার পরে স্পেশাল কমিশনার (সিভিল) ভি উমাশঙ্কর বলেন, জনজীবনে স্বাভাবিক পরিস্থিতি ফিরিয়ে আনতে সকাল সাতটা থেকে সন্ধ্যা সাতটা পর‌্যন্ত কারফিউ শিথিল করা হয়। স্কুলকলেজগুলি এর ফলে খোলা থাকবে। খোলা থাকবে স্থানীয় বাজারগুলিও।
এদিকে ডেরা সচ্চা সৌদা প্রধানের সাজা ঘোষণার পরে নতুন করে হিংসাত্মক ঘটনার কোনও খবর নেই বলে জানিয়েছেন হিংসার রেঞ্জের ইন্সপেক্টর জেনারেল এএস ধীলন। প্রসঙ্গত, সোমবার সিবিআইয়ের বিশেষ আদালত শিষ্যা ধর্ষণ মামলার ডেরা সচ্চা সৌদা প্রধান গুরমিত রাম রহিম সিংয়ের ২০ বছরের কারাবাসের সাজা ঘোষণা করেছে।