শনিবার, ৯ই ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ

উপযুক্ত সাক্ষ্যপ্রমাণের অভাবে বেকসুর খালাস ধর্মগুরু রামপাল

News Sundarban.com :
আগস্ট ৩০, ২০১৭
news-image

উপযুক্ত সাক্ষ্যপ্রমাণের অভাবে দুটি ফৌজদারি মামলা থেকে রেহাই পেলেন রামপাল। রাম রহিমের পর এবার পালা ছিল আরও এক স্বঘোষিত ধর্মগুরুর। তিন বছর আগে খুনের অভিযোগ উঠে ধর্মগুরু রামপালের বিরুদ্ধে। ২০১৪-তে গ্রেফতার করা হয়েছিল ৬৭ বছরের সন্ত রামপালকে। তার গ্রেফতারিকে ঘিরেও পুলিশের সঙ্গে খণ্ডযুদ্ধ বাঁধে রামপালের ভক্তদের। তাকে গ্রেফতার করার সময় পুলিশের সঙ্গে সংঘর্ষে মৃতু্য হয় ছজনের।
মঙ্গলবার স্বস্তি পেলেন ধর্মগুরু রামপাল। ২টি মামলায় বেকসুর খালাস ঘোষণা করল আদালত। তবে আপাতত জেলেই থাকতে হবে রামপালকে। অন্য মামলাগুলি এখনও বিচারাধীন। তাই জেলেই থাকতে হবে রামপালকে।
রামপালের বিরুদ্ধে মামলার শুনানির জন্য হিসার জেলে বিশেষ আদালত গড়ে তোলা হয়। এই আদালতই মঙ্গলবার রামপালের বিরুদ্ধে খুনের মামলার রায় ঘোষণা করবে।
৪৩ বার শমন পাঠানো সত্ত্বেও আদালতে হাজির হননি তিনি। এরপর তাকে গ্রেফতার করার সিদ্ধান্ত নেওয়া হয়। কিন্তু গ্রেফতার করতে গিয়ে প্রায় ১৫ হাজার অনুগামীদের বাধার মুখে পড়তে হয় পুলিশকে। আশ্রমে জল, খাবার ও কারেন্ট বন্ধ করে দেওয়া হয়। পুলিশ আশ্রমের গেট পেরিয়ে ঢুকতে গেলে রামপালের ভক্তরা পাথর, অ্যাসিড ও পেট্রোল বোমা ছুঁড়তে শুরু করে। অবশেষে ১৮ নভেম্বর আশ্রম থেকে রামপলকে গ্রেফতার করা হয়।