শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

মুসলিম লীগের সঙ্গে সংলাপে ইসি

News Sundarban.com :
আগস্ট ২৮, ২০১৭
news-image

নিবন্ধিত রাজনৈতিক দলের সঙ্গে ধারাবাহিক সংলাপের অংশ হিসেবে বাংলাদেশ মুসলিম লীগ-বিএমএল সঙ্গে বৈঠকে বসেছে নির্বাচন কমিশন (ইসি)। আগারগাঁওয়ে নির্বাচন কমিশন কার্যালয়ে শুরু হওয়া সংলাপে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদাসহ চার কমিশনার উপস্থিত আছেন।
সোমবার বেলা ১১টায় শুরু হওয়া এ সংলাপে বাংলাদেশ মুসলিম লীগ-বিএমএল এর সভাপতি কামরুজ্জামান খানে নেতৃত্বে দলে আছেন ১০ জন।
আজ বিকাল তিনটায় খেলাফত মজলিসের সঙ্গেও বৈঠকে বসবে নির্বাচন কমিশন। গত ২৪ আগস্ট বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের সঙ্গে সংলাপের মধ্য দিয়ে রাজনৈতিক দলের সঙ্গে নির্বাচন কমিশনের (ইসি) সংলাপ শুরু হয়।
ইসি থেকে জানানো হয়, ৩০ আগস্ট বেলা ১১টায় বাংলাদেশ বিপ্লবী ওয়ার্কার্স পার্টি ও বিকাল তিনটায় জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপা, ১০ সেপ্টেম্বর বেলা ১১টায় বাংলাদেশ ইসলামী ফ্রন্ট, বিকাল ৩টায় ইসলামী আন্দোলন, ১২ সেপ্টেম্বর সকাল ১১টায় বাংলাদেশ খেলাফত মজলিস, বিকাল তিনটায় ইসলামী ঐক্যজোট, ১৪ সেপ্টেম্বর বেলা ১১টায় কল্যাণ পার্টি ও বিকাল তিনটায় ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ-এর সঙ্গে সংলাপে বসবে কমিশন।
তবে দেশের দুই প্রধান দল আওয়ামী লীগ এবং বিএনপির সঙ্গে সংলাপের দিন ক্ষণ নির্দিষ্ট হয়নি এখনও।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে গত ৩১ জুলাই সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে সংলাপের মধ্য দিয়ে নির্বাচন বিশেষজ্ঞসহ অংশীজনদের সঙ্গে ধারাবাহিক সংলাপ শুরু করে নির্বাচন কমিশন। পরে ১৬ ও ১৭ আগস্ট গণমাধ্যম প্রতিনিধিদের সঙ্গে কমিশন সংলাপে বসে।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ঘোষিত পথনকশাকে সামনে রেখে এই সংলাপের আয়োজন করেছে নির্বাচন কমিশন। সংলাপে উঠে আসা পরামর্শ অনুযায়ী সিদ্ধান্ত চূড়ান্ত করবে নির্বাচন কমিশন