শনিবার, ৯ই ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ

ভালুকার ‘জঙ্গি আস্তানায়’ বোম্ব ডিসপোজাল ইউনিট

News Sundarban.com :
আগস্ট ২৮, ২০১৭
news-image

ভালুকার ‘জঙ্গি আস্তানা’ (বাঁয়ে) ও সেখানে পড়ে থাকা নিহতের লাশময়মনসিংহের ভালুকায় সন্দেহভাজন জঙ্গি আস্তানার ভেতরে তল্লাশি শুরু করেছে পুলিশের বোম্ব ডিসপোজাল ইউনিট। সোমবার (২৮ আগস্ট) সকাল সাড়ে ১০টা থেকে ইউনিটের সদস্যরা কাজ শুরু করেন। বেলা পৌনে ১২টার দিকে তারা নিহতের মৃতদেহ উদ্ধার করেন।

জেলার পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম জানান, নিহত ব্যক্তির পরিচয় সম্পর্কে নিশ্চিত হয়েছেন। তার নাম আলম প্রামাণিক, বাড়ি নাটোর সদর উপজেলার তেলকুপি গ্রামে। সে জেএমবির আত্মঘাতী ইউনিটের সদস্য ছিল। তিন/চার দিন আগে স্ত্রী ও দুই ছেলেকে নিয়ে ভালুকা উপজেলার হবিবাড়ি ইউনিয়নের কাশর এলাকার ওই বাড়িটি ভাড়া নেয় আলম।

এদিকে, রাত সাড়ে ৯টার দিকে হবিরবাড়ী বাসন্ট্যান্ড এলাকা থেকে আলমের স্ত্রী ও দুই সন্তানকে আটক করে পুলিশে দেয় স্থানীয়রা। এছাড়া শেখ ভিলা নামে ওই বাড়ির মালিক, তার স্ত্রী ও দুই ছেলেকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

প্রসঙ্গত, রবিবার সন্ধ্যা ৬টা ১০ মিনিটের দিকে আধা-পাকা ওই বাড়িতে বিকট শব্দে বিস্ফোরণ হয়। বিস্ফোরণের সময় ওই বাড়িতে নিহতের স্ত্রী ও সন্তান থাকলেও ঘটনার পরপরই তারা পালিয়ে যায় বলে জানান ময়মনসিংহের অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) মো. রায়হানুল ইসলাম। এরপর থেকে বাড়িটি ঘিরে রাখে পুলিশ।