শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

আবার ঈদ, আবার নতুন পোশাক

News Sundarban.com :
আগস্ট ২৮, ২০১৭
news-image

ঈদুল ফিতরে পোশাকের দিকে নজর থাকে বেশি। ঈদুল আজহায় প্রায় সবাই মনোযোগ দেয় কোরবানির পশুর দিকে। তারপরও নতুন পোশাকের বেচাবিক্রি মন্দ হয় না। তাই পোশাক-প্রতিষ্ঠানগুলো এই ঈদেও নতুন কিছু কাজ করে। আনে নতুন নতুন কিছু পোশাক। আজকাল ফ্যাশন হাউসগুলো রাজধানী ঢাকার প্রদর্শনকেন্দ্রের পাশাপাশি অনলাইনে কেনাকাটার ব্যবস্থা রেখেছে। তাই ঘরে বসেই কেনাকাটা করা যায়।
নকশার শাড়িতে আড়ং
আকর্ষণীয় সব পোশাক ও ফ্যাশন অনুষঙ্গে সেজেছে ফ্যাশন হাউস আড়ং। বরাবরের মতো এবারও ঈদুল আজহা উপলক্ষে দেশীয় লাইফস্টাইল ব্র্যান্ড আড়ং এনেছে নানা নকশার শাড়ি, সালোয়ার-কামিজ, টপস, পাঞ্জাবি, শার্টসহ নারী ও পুরুষের বিভিন্ন পোশাক এবং শিশুদের পোশাক। একই সঙ্গে আছে গহনা, গৃহসজ্জার সামগ্রী ও উপহার সামগ্রী।
নতুন ধাঁচে ক্যাটস আই
ঈদে তরুণ প্রজন্মের চাহিদা অনুযায়ী প্রস্তুতি নিয়ে থাকে ক্যাটস আই। এবারের আয়োজন প্রসঙ্গে ক্যাটস আইয়ের ডিজাইনার ও পরিচালক সাদিক কুদ্দুস বলেন, এবারো নতুন পোশাক থাকছে ছেলে ও মেয়েদের জন্য। বেশকিছু কামিজ, পশ্চিমা ধাঁচের পোশাক ও পাঞ্জাবিতে নতুন নকশা করা হয়েছে ঈদের কথা ভেবে। ক্যাটস আই এবার পুরুষের পোশাক আরো সময় উপযোগী বডি ফিটিংস প্যাটার্নে তৈরি করেছে। শার্টে খানিকটা ফতুয়া ধাঁচে এনে কাটে আনা হয়েছে ফিউশন। গ্যাদার ব্যবহার করা হয়েছে ডিজাইন হিসেবে। বটমলাইনে রাখা হয়েছে বোট চাইনিজ কাট। উইন কলার (ব্যান কলার) থাকছে ডিজাইনের বৈচিত্র্য অনুযায়ী। শার্টের পিছনে ওয়েস্ট প্লেট, বো প্লেট ব্যবহার করা হয়েছে। ফ্রন্ট টার্ন, ফ্লস প্ল্যাকেটও ব্যবহার করা হয়েছে। কিছু কিছু ডিজাইনের শার্টে জিপারও থাকছে।
যা থাকছে রঙ বাংলাদেশে
রঙ বাংলাদেশে এনেছে শাড়ি, সিঙ্গেল কামিজ, সালোয়ার-কামিজ-দোপাট্টা, আনস্টিচড সালোয়ার-কামিজ, সিঙ্গল ওড়না, পাঞ্জাবি, শার্ট, বেবি ড্রেস। তাদের পোশাকে ব্যবহার করা হয়েছে বিভিন্ন ধরনের তাঁত, ভয়েল, জর্জেট ও লিনেন কাপড়। বড়দের পোশাকে ব্যবহার করা হয়েছে লাল, নীল, মেজেন্টা, ফিরোজা ও কমলা রং। এর সঙ্গে সহায়ক হয়েছে টিয়া, সোনালি, হলুদ, অ্যাশ, কালো ও বেগুনি। আর ছোটদের পোশাকে মূল রং হিসেবে ব্যবহার করা হয়েছে সাদা, লাল, হলুদ, কমলা, সবুজ ও নীল। এর সঙ্গে সহায়ক হয়েছে গোলাপি, টিয়া, বাসন্তি, খয়েরি ও ফিরোজা।
ইজির আয়োজন

পবিত্র কোরবানি ঈদ ও শারদীয় দুর্গাপূজা সামনে রেখে ইজি ফ্যাশন লি. এবার বাজারে নিয়ে এসেছে ক্রেতাদের পছন্দ উপযোগী সব পোশাক। ইজি ফ্যাশনের পরিচালক তৌহিদ চৌধুরী এই সময়কে বলেন, ‘এবার বন্যা এবং বৃষ্টির কথা মাথায় রেখে পোশাকের মূল্য তুলনামূলক কমিয়ে দেয়া হয়েছে, যা ক্রেতাদের ক্রয় সাধ্যের মধ্যে থাকবে।’ ইজি ফ্যাশনে রয়েছে প্রিন্ট ও পলো টি-শার্ট ৩৯০ টাকা থেকে ১২৯০ টাকা। ক্যাজুয়াল শার্ট ও ফরমাল শার্ট ১০৫০ টাকা থেকে ১৯৯০ টাকা। গ্যাবাডিন ও জিন্স প্যান্ট ১০৫০ টাকা থেকে ২৪৯০ টাকা। এছাড়াও লং পাঞ্জাবিতে থাকছে প্রিন্ট ও কারচুপির কাজ মূল্য ১০৫০ থেকে ২৫৫০ টাকার মধ্যে।
ইয়াংকের ঈদ
ক্রেতাদের চাহিদাকে মাথায় রেখে এবারও ঋতু উপযোগী, ফ্যাশননির্ভর আবহমান বাংলার ঐতিহ্যের ছোঁয়ায় ইয়াংকে তরুণদের পছন্দের কুর্তি, টপস, গাউন, স্কার্ট, লেডিসশার্ট, পালাজ্জো, পাঞ্জাবি, পোলো শার্ট, ডেনিম প্যান্ট, সোল, অর্নামেন্টস ইত্যাদি এনেছে। প্রতিটি পণ্যের ক্ষেত্রে আনা হয়েছে নতুনত্ব এবং আবহাওয়ার বিষয়টিও মাথায় রাখা হয়েছে।
সবার জন্য মেঘ

ফ্যাশন হাউস মেঘ এনেছে বড় ও ছোটদের জন্য ঈদের পোশাক। এসব পোশাকের মধ্যে আছে পাঞ্জাবি, শার্ট, ফতুয়া, সালোয়ার-কামিজ, টপস, টি-শার্ট ও শিশুদের পোশাক। আরামদায়ক কাপড়ে উজ্জ্বল রঙে এসব পোশাকের নকশায় ফুটিয়ে তোলা হয়েছে ঈদের আমেজ।
লা রিভে বৈচিত্র্য
আসছে ঈদুল আজহা উপলক্ষে ফ্যাশন ও লাইফস্টাইল ব্র্যান্ড লা রিভ এনেছে নারী-পুরুষ ও শিশুদের পোশাক। নানা রং ও ডিজাইনের এ পোশাকগুলো বরাবরের মতোই বৈচিত্র্যময় অলংকরণে সমৃদ্ধ। সঠিক দামে ভালো মান ও আকর্ষণীয় নকশায় অনন্য লা রিভের এ পোশাকগুলো ঘরে কিংবা বাইরে কাজের পরিবেশসহ ঘুরতে যাবার আরামদায়ক ও মানানসই।
গ্রামীণ ইউনিক্লোতে স্বাচ্ছন্দ্য
ঈদুল আজহার উৎসবের আনন্দকে নতুন মাত্রা দিতে গ্রামীণ ইউনিক্লো নিয়ে এসেছে পুরুষের শার্ট, টি-শার্ট, পোলো শার্ট, প্যান্ট, মেয়েদের কামিজ, পালাজ্জো, লেগিংস, পেনসিল প্যান্ট ও ক্যাজুয়াল র্শার্ট। আরামদায়ক ও ট্রেন্ডি এসব পোশাক মিলবে সাশ্রয়ী মূল্যে।
আর্টিজ্যানে এই সময়
ফ্যাশন ব্র্যান্ড আর্টিজ্যানে এসেছে ঈদের পোশাক। এ সময়ের আবহাওয়া উপযোগী এসব পোশাকের মধ্যে আছে শার্ট, পোলো শার্ট, টি-শার্ট ও পাঞ্জাবি। আরামদায়ক কাপড়ে নানা রং ও নকশায় তৈরি করা হয়েছে এসব পোশাক। খুচরার পাশাপাশি পাইকারিও কেনা যাবে।